Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st এপ্রিল ২০১৬

আকস্মিক বন্যাগ্রস্থ এলাকা পরিদর্শনে সিলেট বিভাগীয় কমিশনার


প্রকাশন তারিখ : 2016-04-20

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার শনির হাওর পরিদর্শন করেন জনাব মো. জামাল উদ্দীন আহমেদ, কমিশনার, সিলেট বিভাগ ও কৃষিবিদ জনাব কৃষ্ণ চন্দ্র হোড়, অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট অঞ্চল, সিলেট । গত ২০/০৪/২০১৬ইং তারিখ রোজ বুধবার বিগত কয়েক দিনের টানা বর্ষণ, অতিবৃষ্টি, পাহাড়ী ঢল ও হাওর রক্ষা বাঁধ ভাঙ্গার কারণে অকালে তলিয়ে যাওয়া সুনামগঞ্জ জেলার সবচেয়ে বেশি ধান আবাদী হাওর শনির হাওরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।
জনাব মো. জামাল উদ্দীন আহমেদ হাওর পরিদর্শন শেষে ধুতমা গ্রামের কৃষকদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ কৃষকদের বলেন- দ্রুত ক্ষতিগ্রস্থ কৃষকদের পূণর্বাসনের আওতায় আনা হবে। কৃষিবিদ জনাব কৃষ্ণ চন্দ্র হোড় বলেন, প্রাকৃতিক দূর্যোগ আমাদের স্বাভাবিক কৃষি কাজ ও অগ্রগতিকে ব্যাহত করে। বোরো ধান শতকরা ৮০ ভাগ পাকা অবস্থায় থাকলে তবে দেরী না করে তা কেটে সংগ্রহের পরামর্শ দেন।

এ সময় বিভাগীয় কমিশনার মহোদয়ের সঙ্গে ছিলেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুনামগঞ্জের উপ পরিচালক জনাব মো.জাহেদুল হক, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব লুৎফুর রহমান, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব কামরুজ্জামান কামরুল, কৃষি অফিসার কৃষিবিদ জনাব মোহাম্মদ আব্দুস ছালাম, তাহিরপুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ ইকবাল হোসেন প্রমুখ।